জ্ঞান গর্ভ উচিত কথা--(পর্ব--৬)

১. কেবল নিজের পথে এগোলে মানুষ বলবে যে আপনি ভুল পথে এগোচ্ছেন- অ্যাঞ্জেলিনা জোলি।
.
২. আপনি বাদে যখন সবাই আপনাকে পছন্দ করবেন, তখন তা নিশ্চিত পুরষ্কার বলেই আমার মনে হয়- রিতা মে ব্রাউন।
.
৩. নিজের মতো থাকুন। কারণ প্রত্যেককেই কেউ না কেউ নিয়ে ফেলেছেন- অস্কার ওয়াইল্ড।
.
৪. যখন আপনি সংখ্যাগরিষ্ঠদের পাশে নিজেকে খুঁজে পাবেন, তখন থেমে গিয়ে নিজের প্রতিফলন ঘটানোর সময় হয়েছে- মার্ক টোয়াইন।
.
৫. আপনার মূল্য আপনার মাধ্যমেই নির্ধারিত হতে হবে। আপনি কে তা জানতে অন্যের ওপর নির্ভর করতে হবে না- বিয়োন্সে।
.
৬. অধিকাংশ মানুষই অন্যদের মতো। তাদের চিন্তা কারো না কারো চিন্তাধারায় প্রভাবিত। তাদের আবেগ কারো উক্তির প্রতিফলন- অস্কার ওয়াইল্ড।
.
৭. যদি আমি তাদের প্রথমে ভয় দেখাই তবে তারা আমাকে ভয় দেখাতে পারে না।
.
৮. স্রেফ নিজের মতো থাকুন। এর চেয়ে ভালো কেউ নেই- টেইলর সুইফট।
.
৯. খুঁত থাকাটাই সৌন্দর্য, পাগলামি প্রতিভা এবং পুরোপুরি একঘেয়ে হওয়ার চেয়ে অদ্ভুত হওয়া উত্তম- মেরিলিন মনরো।
.
১০. নিজের জন্য কি চাইছেন তার ওপর মনোযোগ হারানো উচিত নয়।
.
১১. আপনার অদ্ভুত হওয়ার ইচ্ছাটা কোথায়?- জিম মরিসন।
.
১২. কারো মতো হওয়ার স্বপ্ন দেখার মানে আপনি যা তাকে নষ্ট করে ফেলা- কার্ট কোবেইন।
.
১৩. আমি কাউকে তাদের নোংরা পায়ে আমার মনের মধ্যে দিয়ে হাঁটতে দেবো না- মহাত্মা গান্ধী।